Saturday, July 18, 2020

বলিউডের ক্ষমতাধর সেরা দম্পতি (top powerful couple in Bollywood)

Shah Rukh Khan

মুম্বাই, ভারত এবং বিশ্ব জুড়ে বর্তমানে কোন সেলিব্রেটি জুটি সবচেয়ে বেশি দাপটে?  দুজনে্র দুষ্টু ভরা অংশীদারিত্ব দাপুটে সংসার জীবন অতিবাহিত করা জুটিকে পাওয়ার দম্পতি বলছি যা বাছাই করা আমাদের জন্য খুব কঠিন। সুতরাং, বেশ কয়েকটি দীর্ঘস্থায়ী দম্পতি থেকে শুরু করে নতুন রোম্যান্সের জন্য, আমাদের এখানে রয়েছে ভারতীয় চলচ্চিত্র জগতের দশজোড়া অত্যন্ত গুরুত্বপূর্ণ শক্তিধর দম্পতি।

৮. শহীদ কাপুর এবং মীরা কাপুর

মীরা শহীদ কাপুরের চেয়ে ১৩ বছরের ছোট এবং তাদের এক ধর্মীয় অনুষ্ঠানের মাধ্যমে এই জুটিটির দেখা হয়েছিল - তারা দুজনেই রাধা সোয়ামি সৎসং বিয়াস অনুসরণ করে। তাদের বিবাহের ব্যবস্থা করেছিলেন তাদের পরিবার, যা বলিউডে বিরল। তাদের ইতিমধ্যে দু'টি বাচ্চা রয়েছে এবং মীরা নয়াদিল্লির একটি শীর্ষ ব্যবসায়িক পরিবার থেকে এসেছেন, যখন তাঁর বাবা-মা এবং তাঁর প্রো-পিতামাতা সকলেই সম্মানিত অভিনেতা। মীরা এখনও কোনও অভিনেত্রী নন, তবে গুঞ্জন রয়েছে যে তার বলিউডে অভিষেকের একদম কোণে।শহীদ কাপুরের স্ত্রী মীরা রাজপুত এই শিল্প থেকে নাও আসতে পারেন তবে তিনি খোলামেলা মনোভাবের মাধ্যমে লক্ষ লক্ষ শহীদ ভক্ত এবং অন্যদের হৃদয়ে প্রবেশ করছেন। তারকা স্ত্রীকে প্রায়শই স্বামীর সাথে বিভিন্ন চ্যাট শো এবং পুরষ্কার প্রদান অনুষ্ঠানে জনসমক্ষে উপস্থিত হতে দেখা যায়।

৭. কাজল এবং অজয় দেবগন

এই জুটির ১৯৯৬ সালে ডেটিং শুরু হয়েছিল, এবং ১৯৯৯ সালে বিয়ে হয়েছিল।তাই এই তালিকার সুপ্রতিষ্ঠিত দম্পতিদের মধ্যে তারা অন্যতম। দু'জনেই বলিউড পরিবার থেকে এসেছেন।ভারতের মুম্বইয়ে মুখার্জী-সমর্থ পরিবারে জন্ম নেওয়া মিষ্টি অভিনেত্রী তনুজা সমর্থ এবং চলচ্চিত্রনির্মাতা শমু মুখার্জী দম্পতির কন্যা। কাজল ভারতের অন্যতম সফল এবং সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেত্রী।তারা একসাথে অনেকগুলি চলচ্চিত্র তৈরি করেছে - কিছু হিট, কিছু ফ্লপ । তবে এই জুটি মারাত্মকভাবে প্রাইভেট এবং কখনও 'তাদের পারিবারিক বিষয় বাহিরে প্রচার করার জন্য নয়' বলে পরিচিত।

৬. আমির খান ও কিরণ রাও

স্বাধীন চিন্তা ধারার বলিউড পাওয়ার দম্পতি, আমির ও কিরন ২০০১ সালে অস্কার-মনোনীত লাগানের সেটে দেখা করেছিলেন, আমির ২০০২ সালে তার প্রথম স্ত্রী রেণাকে বিবাহবিচ্ছেদ করেছিলেন এবং কিরণ ও আমির ২০০৫ সালে বিয়ে করেছিলেন। তাদের দুজনের আলাদা ধর্ম বিশ্বাস বিবাহ (তিনি মুসলিম এবং তিনি হিন্দু) এর বাঁধা হয়ে দাঁড়াতে পারে নাই।উভয়ই অত্যন্ত রাজনৈতিকভাবে সচেতন এবং স্পষ্টবাদী। তাদের একসাথে এক ছেলে রয়েছে, ২০১১ সালে জন্মগ্রহণ করেন। তার নাম আজাদ রাও খান।কিরণ রাও একাধারে প্রযোজক, পরিচালক ও স্ক্রীপ রাইটার।

 ৫. অভিষেক বচ্চন এবং ঐশ্বরিয়া রাই

সকলেই এই দম্পতি জানেন । তারা ভারতের মধ্যে বলিউডের শীর্ষস্থানীয় দম্পতি। এমন কি তারা সম্ভবত বিশ্বব্যাপী সুপরিচিত। এই সেলিব্রেটি দম্পতি কান রেড কার্পেটে একসাথে হেঁটেছেন। ভারত সফরকালে ওপ্রা উইনফ্রেকে সঙ্গে নিয়েছিলেন সারা ইন্ডিয়া ঘুরে বেড়িয়েছেন।এছাড়াও ১৯৯৪ সালে মিস ওয়ার্ল্ড জয়ের পরে ঐশ্বরিয়া রাই "বিশ্বের সবচেয়ে সুন্দরী মহিলা" হিসাবে পরিচিতি পান।অভিষেকের পরিবার সত্যিকারের বলিউড রয়্যাল ফ্যামিলি। তাঁর পিতা অমিতাভ বচ্চন এবং তাঁর মা কিংবদন্তি অভিনেত্রী ও ভারতের মেম্বার অফ পার্ললামেন্ট সুপরিচিত জয়া বচ্চন।

এখানে একটি কথা বলতে হয় অভিষেক ইনগেজমেন্ট রিং বদলিয়ে ছিলেন কারিশমা কাপুরের (কারিনার বোন) সাথে এবং সালমান খানের সাথে ঐশ্বরিয়া রাই এর দীর্ঘদিনের সম্পর্ক ছিলো।

৪. অক্ষয় কুমার এবং টুইঙ্কল খান্না

অক্ষয় কুমার বহুবার বাগদান করেছিলেন। তবে তিনি একবারই পুরোপুরি সফল হতে পেরেছিলেন। অভিনেত্রী থেকে লেখক ও ইন্টিরিওর ডিজাইনার হয়ে টুইঙ্কলের সাথে। এই জুটির দুটি বাচ্চা একসাথে রয়েছে এবং তারা তাদের পারিবারিক জীবন সম্পর্কে খুব কনজারভেটিভ। এছাড়াও, বলিউড রয়্যালটিতে টুইঙ্কলের নিজস্ব শেকড় রয়েছে - তার বাবা হলেন রাজেশ খান্না। যিনি সর্বকালের অন্যতম বিখ্যাত অভিনেতা। তার মা হলেন সুন্দরী অভিনেত্রী ডিম্পল কাপাডিয়া (যিনি আজ অবধি অভিনয় অব্যাহত রেখেছেন)।

বলিউডের বিখ্যাত প্লেবয় ও টুইঙ্কল এই র‌্যাঙ্কিংয়ে থাকার যোগ্য। এছাড়াও, বাণিজ্যিকভাবে কঠিন মনোভাবের কারণে অক্ষয় বলিউডের অন্যতম ধনী তারকা হিসাবে খ্যাতিমান।

৩. বিরাট কোহলি ও আনুশকা শর্মা

বলিউডের মতো ভারতীয়দের আরো একটি পছন্দ করার মত জিনিস আছে।তাহলো ক্রিকেট। বিরাট এবং আনুশকা আমাদের র‌্যাঙ্কিংয়ে তিন নম্বরে আসেন কারণ তিনি ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক এবং তিনি এমন অভিনেত্রী হিসাবে পরিচিত যিনি মেধাবী এবং সত্যিকারের ভূমিকাকে মোকাবেলা করেন (এমন কিছু বিষয় যা বলিউডে কখনও কখনও অভাব বোধ করে)।

এই জুটি পেশাদার সময়সূচীর কারণে অভিনেতা আনুশকা শর্মা এবং তার ক্রিকেটার স্বামী বিরাট কোহলি তাদের বিয়ের প্রথম ছয় মাসের মধ্যে মাত্র ২১ দিন একসাথে কাটিয়েছেন। বিরাট কোহলি এবং আনুশকা শর্মা 2017 সালের ডিসেম্বরে গাঁটছড়া বাধেন।

২. সাইফ আলি খান এবং কারিনা কাপুর

এই জুটি একসাথে শক্তিশালী, তবে তারা এবং নিজেরাই দুজনেই বলিউড রয়্যালটি। কারিনার পরিবার হ'ল বলিউডের প্রথম পরিবার, তাঁর দাদা পৃথ্বী রাজ কাপুর 1930 থেকে 1970 এর দশক থেকে খুব বিখ্যাত অভিনেতা।এদিকে, সাইফ রাজকীয় বংশের গৌরব অর্জন করেছেন (তাঁর বিখ্যাত ক্রিকেটার পিতা মনসুর আলী খান পটৌদির (নবাব ছিলেন) এবং তাঁর মা অবশ্যই আরাধ্যার খ্যাতির শর্মিলা ঠাকুর।

সাইফ ও কারিনা বহু বড় বাজেটের সিনেমা এবং বিজ্ঞাপনগুলিতে পাশাপাশি ছিলেন, তবে তাদের নিজস্ব প্রেমের গল্পটি দেরিতে শুরু হয়েছিল। পাঁচ বছরের কোর্টশিপ শেষে ২০১২ সালে কারিনাকে বিয়ে করার আগে সাইফ (৪৮) ৬০ বছর বয়সী অমৃতা সিংয়ের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। অমৃতার সাথে সাইফের দুটি সন্তান রয়েছে, তবে সাইফ মিডিয়াতে দাবী করে করিনার সাথে এটিই তার সন্তান। সুপার-কিউট, নীল চোখের তৈমুর আলি খান অনস্বীকার্যভাবে বলিউডের সবচেয়ে বিখ্যাত শিশু।

১. শাহরুখ খান এবং গৌরী খান

অনেক সম্পর্কই বলিউডে সময়ের পরীক্ষার উত্তীর্ণ হতে পারে না। তবে বলিউডের প্রথম এক দম্পতির ক্ষেত্রে এটি হয় না: শাহরুখ এবং গৌরী ১৯৯১ সাল থেকে বিবাহিত হয়েছেন (তারা ১৯৮৪ সালে দেখা হয়েছিল)। নানা ঘাত প্রতিঘাত বিচিত্র গুজব সত্ত্বেও যে তারা আলাদা হয়ে যায় নাই। এইরকম ঘটনা বিরল। সমস্ত অফিসিয়াল উপস্থিতি দ্বারা, তারা এখনও শক্তিশালী সম্পর্ক অটুট রেখে চলেছেন।

গৌরী মুম্বই উচ্চ সমাজের মূল অভ্যন্তর ডিজাইনার, এবং শাহারুখ তর্কসাপেক্ষে সর্বকালের সর্বাধিক বিখ্যাত তারকা , এগুলিও এবং একটি ভিন্ন ধর্মাবলীর বিবাহ (তিনি মুসলিম এবং তিনি হিন্দু) এবং তারা উভয়ই বিখ্যাত হওয়ার আগেই তারা একত্রিত হয়েছিলেন, সুতরাং তাদের মিলটি সত্যিকারের ভালবাসার ভিত্তিতে প্রতিষ্ঠিত দেখা যায়। এই জুটির তিনটি বাচ্চা একসাথে রয়েছে এবং সমস্ত মাধ্যমে তাদের বাচ্চারা বলিউডের পরবর্তী বড় তারকা হিসাবে প্রত্যাশিত ।

1 comment:

  1. ভালো বিষয়। তবে শাহারুখ - গৌরি সবচেয়ে ভালো

    ReplyDelete