Wednesday, June 10, 2020

এশিয়া কাপের বিষয়ে সিদ্ধান্ত আরো কিছুদিন পরে (Asia Cup)



করোনার কবলে একে একে স্থগিত হয়েছে বিভিন্ন সিরিজ। অনির্দিষ্টকালের জন্য বন্ধ ভারতের ঘরোয়া লিগ আইপিএল। এমনকি টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও শঙ্কা তৈরি হয়েছে। এমন পরিস্থিতিতে অনিশ্চয়তা রয়েছে এশিয়া কাপ নিয়েও। গতকাল সোমবার এশিয়া কাপের সিদ্ধান্ত নিয়ে ভিডিও কনফারেন্সে আলোচনায় বসে সদস্যদেশগুলো। আলোচনায় চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নিতে পারেনি এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)

তবে আশার কথা হলো, যথা সময়ে টুর্নামেন্টটি নিয়ে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছে সংস্থাটি। করোনাভাইরাসের কারণে তৈরি হওয়া সংকটের কারণে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে আরও কিছুদিন অপেক্ষা করতে চায় এসিসি। 

গতকাল আলোচনায় বসেছিল এসিসির কার্যনির্বাহী বোর্ড। যার সভাপতিত্ব করেন এশিয়া মহাদেশের সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা এসিসির প্রধান ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এ ছাড়া এবারের সভায় প্রথম যোগ দেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী।

এ সভায় এশিয়া কাপের সূচি নিয়েও কোনো সিদ্ধান্ত আসেনি। এ ছাড়া সূচি অনুযায়ী আগামী সেপ্টেম্বরেই আসরটি মাঠে গড়াবে সেটা নিয়েও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। সভা শেষে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসিসি জানায়, ‘কোভিড-১৯ মহামারির প্রভাব ও পরিস্থিতির আলোকে, সভায় ২০২০ এশিয়া কাপের সম্ভাব্য ভেন্যু নিয়ে আলোচনা হয়েছে এবং যথাসময়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।’

এবারের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। কিন্তু পাকিস্তান গিয়ে খেলতে চিরাচরিত ভাবে আপত্তি জানিয়েছে ভারত। যার কারণে এবারের টুর্নামেন্টটিও বাইরের দেশে আয়োজন করা হবে। সেক্ষেত্রে সংযুক্ত আরব আমিরাতের কথাই শোনা যাচ্ছে। সবকিছু ঠিক থাকলে এবারের আসরও গড়াতে পারে মরুর দেশে। সবশেষ ২০১৮ সালের এশিয়া কাপের আয়োজকও ছিল আরব আমিরাত।

0 comments:

Post a Comment