Sunday, June 7, 2020

ওয়াসিম আকরাম বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার পক্ষে (wasim akram)



আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল এখনো আনুষ্ঠানিক কিছু বলেনি টি -টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে। তবে সাবেক ও বর্তমান ক্রিকেটারদের অনেকেই এ বছর নির্ধারিত সময়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে বলে মনে করছেন না। কেউ কেউ বিশ্বকাপ পেছানোরও দাবি তুলেছেন। সেই তালিকায় এবার যোগ হলো পাকিস্তানের কিংবদন্তি বোলার ও সাবেক অধিনায়ক ওয়াসিম আকরামের নামটাও।

করোনাভাইরাসের কারণে অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেওয়াই যৌক্তিক মনে করেন সাবেক পাকিস্তানি ফাস্ট বোলার। কারণ, এ সময়েও বিশ্ব পুরোপুরি করোনাভাইরাসের প্রভাবমুক্ত থাকবে না। সে কারণে বিশ্বকাপ আয়োজন করলে তা করতে হবে দর্শকশূন্য মাঠে। আর দর্শকশূন্য মাঠে বিশ্বকাপ—এটা ভাবতেই পারছেন না ওয়াসিম আকরাম। এ কারণেই তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে পড়ে করার পক্ষে কথা বলেছেন।

আইসিসি অবশ্য জানিয়েছে, ১০ জুলাই সভার পর বিশ্বকাপের ভবিষ্যৎ জানা যেতে পারে। এমনকি দর্শকহীণ মাঠে খেলা আয়োজন করা যায় কি না, সেটাও ভেবে হচ্ছে। তবে গ্যালারিতে দর্শক ছাড়া বিশ্বকাপ খেলাটাকে খুব একটা সমর্থন করছেন না ওয়াসিম আকরাম। পাকিস্তানের একটি দৈনিকের সঙ্গে সাক্ষাৎকারে বলেছেন, 'আমার মনে হয় না এটা কোনো ভালো চিন্তা । মাঠে দর্শক ছাড়া বিশ্বকাপ আয়োজন করা কীভাবে সম্ভব? বিশ্বকাপ মানেই হইরই ব্যাপার, বিভিন্ন প্রান্ত থেকে দর্শকরা আসেন তাদের দলকে সমর্থন করতে। দর্শকবিহীন মাঠে সেই আমেজের কিছুই থাকবে না।'


0 comments:

Post a Comment