Friday, June 12, 2020

ভারতীয় নারীদের বিদেশী ক্রিকেটার স্বামী (Indian cricket)


ভারতে ক্রিকেট (Cricket) এতটাই জনপ্রিয় যে প্রতি টিন এন এজ রমনিদের স্বপ্ন থাকে ক্রিকেটার বিয়ে করা । ভারতের রমনীরা (Indian Woman) বিদেশী খেলোয়ারদের সম্পর্কে খুব ভালো ধারনা পোষন করেন।এই কারণে অনেক দেশের ক্রিকেটার ভারতের সুপার সেক্সী মেয়ের প্রতি প্রভাবিত হয়ে এদেশের মহিলাদের বিয়ে করেছেন। চলুন জেনে নেওয়া যাক সেই সকল ক্রিকেটারদের সম্পর্কে।

৯) গ্লেন ম্যাক্সওয়েল এবং ভিনি রমান : সাম্প্রতিক কালে জানা গিয়েছে যে অস্ট্রেলিয়ান এই অলরাউন্ডার ভারতীয় সুন্দরী সদালাপী ভিনি রমানকে বিয়ে করতে চলেছেন। সুতরাং তিনিও ভারতের জামাই হচ্ছেন শীঘ্রই। আর ভারত বাসী অচিরেই একজন অস্ট্রেলিয়ান জামাই বাবু পেতে যাচ্চে।

৮) সুনীল নারিন এবং ব্লাক ডায়ামন্ড নন্দিতাঃ আই পি এলে কেকেআর'র অন্যতম বোলিং অস্ত্র ক্যারিবিয়ান স্পিনার সুনীল নারিন। শান্তশিষ্ট নারিন বিপক্ষ ব্যাটিংয়ের মুর্তিমান আতঙ্ক। বর্তমানে ব্যাট হাতেও তাণ্ডব চালাতে সিদ্ধহস্ত তিনি। তবে নারিনের অনুপ্রেরণা কিন্তু তার স্ত্রী নন্দিতা কুমার।নারিন ও তার স্ত্রী দু’জনেই হিন্দু ধর্ম অনুসরণ করেন। নারিন ভারতীয় বংশোদ্ভূত ক্যারিবিয়ান ক্রিকেটার। বেশ কয়েকবছর প্রেম করার পর ২০১৩ সালে ভারতীয় হিন্দুমতে নন্দিতার সঙ্গে বিয়ে হয় সুনীল নারিনের।

৭) হাসান আলি এবং সুন্দরী শামীমা আরজু :- অতি সম্প্রতি মাত্র কয়েক মাস আগেই পাকিস্তানি এই পেস বোলার ভারতীয় নারী শামীমা আরজুকে বিয়ে করেন দুবাইতে। আপনারা সকলেই জানেন যে ভারত-পাকিস্তানের মধ্যে ক্রিকেট নিয়ে প্রতিদ্বন্ধীতা কতটা গভীর।এই এবারো পাকিস্তানের মাটিতে ক্রিকেট খেলতে আপত্তি জানানোর কারনে এশিয়া কাপ দুবাইতে সরিয়ে নেয়া হয়েছ। কিন্তু এই দুই দেশের মধ্যে প্রেমের সম্পর্ক রয়েছে। হ্যাঁ, ভারতে অনেক মেয়েদের হৃদয় হরন করেছেন এই পাকিস্তানী ক্রিকেট খেলোয়ারেরা। এখন এই রেওয়াজকে আগে বাড়িয়ে পাকিস্তানের বোলার হাসান আলিও ভারতীয় এক নারীকে বিয়ে করেছেন।মহসিন খান, জাহির আব্বাস, শোয়েব মালিকদের পথে হেঁটে সেই তালিকায় নাম লেখালেন পাক পেসার হাসান আলি। ভারত-পাকিস্তান সম্পর্কের উত্তাপ ভালোবাসায় বাধা হয়ে উঠে দাঁড়াতে পারলেন না।শামিয়া ইংল্যান্ডে ইঞ্জিয়ারিং পড়েন। বর্তমানে দুবাইতে একটি বিমান সংস্থায় ফ্লাইট ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করছেন।

৬) জাহির আব্বাস এবং রিতা লুথরা (সামিনা) :- বিখ্যাত পাকিস্তানি ওপেনার ৮০ দশকে রিতা লুথরা এক ভারতীয় মহিলার সাথে গাঁটছড়া বাঁধেন। এখন তারা করাচীতে স্থায়ীভাবে বসবাস করছেন।১৯৮৮ সালে ‘এশিয়ার ব্যাডম্যান’ জাহির আব্বাসের সঙ্গে বিয়ে রিতা লুথরার। গ্লস্টাশায়ারের হয়ে কাউন্টি খেলার সময় ইংল্যান্ডে ইন্টিরিয়র ডিজাইনিং নিয়ে পড়াশোনা করা রিতার দেখা হয় আব্বাসের সাথে। বিয়ের পর রিতার নাম পরিবর্তন করে হন সামিনা। দু’জনের বাবা একে অপরের বন্ধু ছিলেন। শোনা যায় ভারত-পাকিস্তান ভাগের পর পাকিস্তানের ফয়সালাবাদে থাকতেন রিতার বাবা।

৫) মুথাইয়া মুরালিধরন ও মধিমালা :- পেশাদার ক্রিকেটে যোগদানের পর খুব দ্রুতই শ্রীলঙ্কা ক্রিকেট দলের নির্বাচকদের নজরে পড়ে যান মুরালিধরন। এর মূল কারণ ছিল তার অদ্ভুত বোলিং অ্যাকশন, ক্রিকেটের ইতিহাসে তিনিই ছিলেন প্রথম রিস্ট-স্পিনিং অফ স্পিনার। তাছাড়া মুরালির অস্ত্রভাণ্ডার ছিল দারুণ বৈচিত্র্যময়, অফ ব্রেক ছাড়াও টপ স্পিন ও দুসরার সমন্বয় তাকে ক্রিকেটে গ্ররুত্বপুর্ন স্থান নিশ্চিত করেন।শ্রীলংকান এই কিংবদন্তি এক ভারতীয় নারী (মধিমালা)কে বিয়ে করেন ২০০৫ সালের চেন্নাইতে।টেস্টে ও ওয়ান ডে ক্রিকেটে সর্বাধিক উইকেট শিকারী তিনি। তবে দক্ষিণ ভারতীয় মধিমালার সৌন্দর্যের ‘গুগলি’তে বোল্ড হয়ে যান সর্বকালের সেরা অফ-স্পিনার মুরালীধরন।ব্যাটসম্যানরা বলেন বোলিং করার সময় মুরালীর হাসিটাই না কি তার বলের চেয়ে ভয়ঙ্কর!  অথচ এক সাক্ষাৎকারে মুরলী পত্নী জানিয়েছেন, মুরলীর হাসিতেই যেন বাঁধা পড়ে গেলাম তার হাঁসিতে ফেঁসে গেলাম৷ ২০০৫-এ ২১ মার্চ মাধিমালাকে জীবনসঙ্গী হিসেবে বেছেন শ্রীলঙ্কান বোলার। 


৪) শন ট্রেট এবং মাসুম সিং :- আইপিএল খেলতে এসে মনটা ভারতীয় সুন্দরীর হাতে সঁপে দেন প্রাক্তন অজি পেসার শন টেইট।বিখ্যাত অস্ট্রেলিয়ান পেস বোলার শন টেট আইপিএল সূত্রে এক ভারতীয় নারীর প্রেমে মুগ্ধ হয়েছিলেন। ২০১৪ সালে ভারতীয় মডেল মাসুমকে তিনি বিয়ে করেন। তাদের বিয়ে হয়েছিল মুম্বইতে। রাজস্থান রয়্যালসের হয়ে চার বছর খেলার সুবাদে মাসুমের সঙ্গে চুটিয়ে প্রেম করেন তিনি। তার গতির সামনে বহু ক্রিকেটারই মুখ থুবড়ে পড়েছেন। কিন্তু টেট ভারতীয় সেক্সী মডেল মাসু্ম সিং এর সামনে নিজের উইকেট খুঁইয়ে বসেন। ভারতীয়কে বিয়ে করার সুবাদে চলতি বছরেই এদেশের নাগরিকত্বও পেয়েছন টেট।

৩) মহসিন খান এবং ইন্ডিয়ান হিরোইন রিনা রায়:-  ১৯৮৩-৮৪ অস্ট্রেলিয়া সফরে কেরিয়ারের সেরা ফর্মে ছিলেন পাকিস্তানের ওপেনার মহসিন খান। টানা দু’টি টেস্টে শতরান হাকিয়ে অজি পেসারদের রাতের ঘুম কেড়ে নিয়েছিলেন তিনি। পরে প্রথম পাকিস্তান ক্রিকেটার হিসেবে লর্ডসে ডাবল সেঞ্চুরির নজির গড়েছিলেন। ডানহাতি মহসিন তখন বিশ্বের অন্যতম ‘এলিজেবল ব্যাচিলার’ ক্রিকেটার। সে সময় পাকিস্তান ওপেনারের প্রেমে হাবুডুবু খান বলিউড অভিনেত্রী রিনা রায়। ১৯৮৩ সালে দু’জনের চার হাত এক হয়। তবে তাদের সংসার জীবন বেশিদিন টেকেনি কিছুদিনের মধ্যেই বিবাহ বিচ্ছেদ হয়ে যায়।

২) মাইক বিয়ার্লি এবং মনা সারাভাই :- ক্রিকেট ইতিহাসে অন্যতম বিচক্ষণ ক্যাপ্টেন বলে পরিচিত মাইক ব্রেয়ারলিও ভারতীয় সুন্দরীর (Indian Woman) সুইংয়ে বোল্ড হন। ৭০ দশকের সময়ে শিল্পপতি গৌতম সারাভাইয়ের কন্যা মনা সারাভাইকে বিয়ে করেন। এখন তারা লন্ডনে বাস করছেন ও তাদের দুটি সন্তান রয়েছে। ১৯৮১-তে অ্যাশেজ জয়ী ইংল্যান্ড অধিনায়ক ব্রেয়ারলির সঙ্গে গুজরাতি মহিলা সারাভাইয়ের প্রথম দেখা হয় ১৯৭৬-৭৭ ইংল্যান্ডের ভারত সফরে। স্ত্রী’র জন্য চার বছর গুজরাটি শেখেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক। ক্রিসমাসে ছুটি কাটাতে প্রায়ই আমেদাবাদে চলে আসেন ব্রেয়ারলি।

১) শোয়েব মালিক ও সানিয়া মির্জা :- পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শোয়েব মালিক এবং ভারতের মহিলা টেনিস তারকা সানিয়া মির্জার বিবাহের কথা সকলেই জানেন। ২০১০ সালে দুজনে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন, সম্প্রতি তাদের একটি সন্তান হয়েছে। তাদের বিবাহ ঘোষনা পুরো ভারত কে স্বব্ধ করে দেয়। কারন সানিয়া মির্জা ছিলো তৎকালীন তরুন সমাজের আইকন। ব্যক্তি গত বিষয়ে রাষ্ট্রীয় ভাবে হস্তক্ষেপের চেষ্টা করা হয় কিন্ত তাদের প্রেমের কাছে দুইদেশ হার মানে।টেনিস-ক্রিকেটের (Cricket) এমন মেলবন্ধন অতীতেও ঘটেনি। ১২ এপ্রিল, ২০১০। হায়দরাবাদে জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে ভারত-পাকিস্তানের তারকা খেলোয়াড় বিবাহ-বন্ধনে আবদ্ধ হন।

0 comments:

Post a Comment